ডায়নোসর আমলের মাছ


ডায়নোসর বিপুপ্ত হয়েছে সে তো শত বছর আগের কথা। কিন্তু আজ আপনাদের এমন এক মাছের সংগে পরিচয় করিয়ে দিব, যে মাছের বসবাস এই পৃথিবীতে সেই ডায়নোসর আমল থেকে। তাহলে চলুন শুরু করা যাক।


বিলুপ্ত এই মাছটি ধরা পরে চায়নার এক জেলের জালে। মাছটিকে জালে দেখে অনেকটা অবাক হয়ে যান তিনি। কেননা এমন বিদ্ঘুটে চেহারার মাছ তার জেলে জীবনে তিনি দেখেন নাই। ৮ ফুট লম্বা এই মাছের ওজন ২২০ পাউন্ড।


মাছটির ছবি সোসাল মিডিয়ায় ব্যাপক ভাবে ছড়িয়ে পরে চায়নায়। বিশেষজ্ঞদের মতে মাংসাশী এই মাছ এর বসবাস এই পৃথিবীতে ডায়নোসর আমল হতে। যদিও এই মাছ সম্পর্কে এখনও বিস্তারিত কিছু জানা সম্ভব হয় নি, কিন্তু তাই বলে এই নিয়ে বিশেষজ্ঞদের প্রচেষ্টা কিন্তু থেমে নেই।


লেখকঃ জানা অজানার পথিক।
hybridknowledge.info

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

জানার কোন অন্ত নাই, জানার ইচ্ছা বৃথা তাই, ভেবে যদি জানার ইচ্ছাকে দমন করে রাখা হয় তবে সে জীবনের কোন অর্থ নাই। কিন্তু সব জানতে হবে এমন কোন কথা নাই, তবে জানার ইচ্ছা থাকা চাই। আমাদের এই জানা জানির ইচ্ছকে সূত্র করে, আমাদের ছোট্ট একটি প্রয়াস ❝আমি জানতে চাই❞। আমাদের জানতে চাওয়ার ইচ্ছা পুরনের লক্ষে কখনো জেনেছি মহাকাশ নিয়ে, কখনো জেনেছি সমুদ্র নিয়ে, কখনো ডুব দিয়েছি কৌতুক এর মাঝে, আবার ভয়ে কেঁপেছি ভুতের গল্প পড়ে, কখনোবা শিউরে উঠেছি কিছু মানুষের কার্যকলাপ জেনে। কখনো জেনেছি নতুন আবিষ্কারের কথা, আবার জেনেছি আদি ঐতিহ্যের কথা, এত সব কিছু করেছি শুধু জানতে চাওয়ার ইচ্ছা থেকে।

hybridknowledge.info hybridknowledge.info