শুকরের মাংস কেন খাবেন না?


আপনাদের সাথে অনেক সময় কত বিষয় নিয়েই তো আলোচনা করেছি। আজও করব তবে এমন একটা বিষয় নিয়ে যা নিয়ে আমাদের অনেকের মাঝেই বেশ বিতর্ক আছে। তার মধ্যে একটি হল 'শুকরের মাংস'। অনেকের মতে খাওয়া যায় আবার অনেকেই বলে খাওয়া যায় না। আজ আলোচনা হবে এ বিষয় নিয়েই।

তবে আজ আমি কিছু বলব না। কেমনা আমি কিছু বললেই তাতে মোটামুটি সবাই প্রমান চায়। আর আমার যে ভুল হবে না সে গ্যারান্টি কে নিবে বলুন? আমি অন্তত্য না। তাই ঠিক করেছি আজ আপনাদের দেখাব যাবে ভবিষ্যতে যে কাউকে বেশ জোড় গলায় জানিয়ে দিতে পারেন কেন আপনি শুকরের মাংস খান না।

এবারের লেখায় আমার কথার থেকে বেশি থাকবে প্রমান। আর আমি তা দু'ভাগে বিভক্ত করেছি। প্রথম ভাগে আপনাদের জন্য থাকবে একটি প্রমান স্বরূপ ভিডিও। আর ২য় ভাগে থাকবে সেই প্রমানের বিস্তর আলোচনা সহ একটি ভিডিও।

চলুন তাহলে শুরু করা যাক প্রথম অংশটুকু।



উপরের ভিডিওটি দেখে নিশ্চই শিউড়ে উঠেছেন? এখন নিশ্চই এর ব্যাখ্যা জানতে ইচ্ছা করছে। আজ ব্যাখ্যাটা আমি দিব না। দেবেন কে জানেন? নিচের ভিডিওটি দেখলেই বুঝতে পারবেন। তাহলে চলুন দেখে নেই ভিডিওটি,



এবার নিশ্চই জোড় গলায় বলতে পারবেন কেন আপনি শুকরের মাংস খান না? আশা করি পারবেন। আর যারা তর্কে জড়ায় তাদেরকেও জানিয়ে দিন। তারপরেও যদি তর্ক করে তাহলে আর কি তাদের তর্ক করতে দিন। যে 'বিচার মানে কিন্তু তাল গাছ তার' নীতিতে চলে তাকে বোঝাবার বোকামি না করাটাই বুদ্ধিমানের কাজ বলে আমি মনে করি।

লেখকঃ জানা অজানার পথিক।
hybridknowledge.info

১২টি মন্তব্য:

  1. তাছাড়া শুকরের মাংস খাওয়া হারাম।

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. এই কারনেই... আরো কারন থাকতে পারে... হয়ত এখনও আবিস্কার হয় নাই...

      মুছুন
  2. এটা হারাম এর থেকে আর কি কোন কিছুর প্রয়োজন আছে !

    উত্তরমুছুন
  3. lykhok apni hindu, muslim, boddho, khristan sober lykhok.so kono dhormok coto kory kono pathok k khusi korben na.

    উত্তরমুছুন
  4. এটা বলার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।

    উত্তরমুছুন

জানার কোন অন্ত নাই, জানার ইচ্ছা বৃথা তাই, ভেবে যদি জানার ইচ্ছাকে দমন করে রাখা হয় তবে সে জীবনের কোন অর্থ নাই। কিন্তু সব জানতে হবে এমন কোন কথা নাই, তবে জানার ইচ্ছা থাকা চাই। আমাদের এই জানা জানির ইচ্ছকে সূত্র করে, আমাদের ছোট্ট একটি প্রয়াস ❝আমি জানতে চাই❞। আমাদের জানতে চাওয়ার ইচ্ছা পুরনের লক্ষে কখনো জেনেছি মহাকাশ নিয়ে, কখনো জেনেছি সমুদ্র নিয়ে, কখনো ডুব দিয়েছি কৌতুক এর মাঝে, আবার ভয়ে কেঁপেছি ভুতের গল্প পড়ে, কখনোবা শিউরে উঠেছি কিছু মানুষের কার্যকলাপ জেনে। কখনো জেনেছি নতুন আবিষ্কারের কথা, আবার জেনেছি আদি ঐতিহ্যের কথা, এত সব কিছু করেছি শুধু জানতে চাওয়ার ইচ্ছা থেকে।

hybridknowledge.info hybridknowledge.info