৭টি ঐতিহাসিক অভিশপ্ত জিনিষ ।। 7 Cursed Historical Objects

একটু খোঁজ নিলেই দেখা যাবে যে এমন অনেক জায়গা আছে যা ভূত-প্রেত দ্বারা পরিবেষ্ট, কিন্তু তার থেকেও অদ্ভুত কিছু জিনিষ আছে যে গুলিকে শুধু মাত্র চিন্তার ভুল ভেবে অভিশপ্ত জিনিষ কল্পনা না করে বরং সত্যিকার অর্থেই এগুলিকে অভিশপ্ত বলে ধারনা করা হয়; অন্তত্য কিছু ঘটনা তাই প্রমান করে। এবার আপনাদের জন্য এরকম প্রমানিত কিছু অবিশপ্ত জিনিষ।


০১) অভিশপ্ত আংটিঃ
অভিশপ্ত এই আংটিকে সকলেই চিনে 'Rudolph Valentino's Ring' নামে। যখন শব্দহীন সিনেমা চালু হল তৎকালীন সময়ে 'Rudolph Valentino' নামে এক ব্যাক্তি বাঘের চোখের সদৃশ্য পাথরের এই আংটি-টি কিনে তার এক কাছের বন্ধুকে দেখালেন। সে দিনই তার বন্ধু স্বপ্নে দেখতে পান যে Rudolph Valentino বিবর্ণ হতে মৃত্যুবরণ করছেন। সত্যিকার অর্থেই তিনি মারা যান; আর তার মৃত্যুর পরে তার এই আংটি-টি দেওয়া হয় তার প্রেমিকা 'Pola Negri' কে। Pola Negri-ও এই আংটি-টি পড়ার কিছু দিন পরে মারা যান। পরবর্তীতে Rudolph Valentino এর জীবনি নিয়ে বানানো সিনেমা-তে যে অভিনেতা Rudolph Valentino এর চরিত্রে অভিনয় করেছিলেন, তিনি অভিনয়ের কারনে এই আংটি-টি পড়েন এবং পরবর্তীতেও তিনি মারা যান।


০২) অভিশপ্ত চেয়ারঃ
অভিশপ্ত এই চেয়ারকে সকলেই চিনে 'George Meade Easby's Chair of Death' নামে। এই চেয়ারের মালিক 'Easby' ২০০৫ সালে মৃত্যুবরণ করার আগে তিনি বার বার বলতেন যে তিনি ভুত দেখতে পান; কিন্তু তার এই কথার সাথে যে এই চেয়ারের কোন সম্পর্ক আছে তা হয়ত তখন কেউ চিন্তাও করতে পারেন নাই। Easby এর মতে যে এই চেয়ারের উপর যে বসবে তাকে নীল রঙের কুয়াশা ঘিরে ধরবে এবং হঠাৎ করেই সে মারা যাবে। মোট চারজন Easby-কে ভুল প্রমানিত করার জন্য এই চেয়ারে বসেছিল এবং চার জন-ই মারা যায়।


০৩) অভিশপ্ত সিন্দুকঃ
১৮০০ শতকের মধ্য সময়ে 'Jacob Cooley' নামের এক ব্যাক্তি তার অনাগত সন্তানের জন্য কাঠ দিয়ে এই সিন্দুকটি বানান তার এক দাসকে দিয়ে। কিন্তু দাসের তৈরি এই সিন্দুকটি তার পছন্দ না হবার কারনে তিনি দাসকে হত্যা করেন। অনেকের ধারনা তখন অন্যান্য দাসেরা এই সিন্দুকটিকে অভিশাপ দেয়। Jacob Cooley এর সন্তান জন্ম নেবার কিছুদিন পরেই মারা যায়; এছাড়াও এই সিন্দুকের সাথে জড়িয়ে আছে আরো ১৭টি রহস্যময় মৃত্যুর ঘটনা।


০৪) অভিশপ্ত ছড়িঃ
এই ছড়ি-টি eBay থেকে $৬৫,০০০ মার্কিন ডলারে কিনে নাম মাত্র দামে এটি বিক্রি করে দেন এর মালিক। কারন, এই ছড়িটির যিনি মালিক তার ধারনা এটি ভৌতিক ছড়ি। এটি ব্যাবহার করতেন তার বাবা, আর এর মালিকের ছেলে দাবি করে যে, সে এই ছড়ি হাতে তারা নানার আত্মাকে দেখেছে।


০৫) অভিশপ্ত ছবিঃ
এই ছবি নিয়ে পূর্বে 'অভিশপ্ত এক ছবি' লেখায় বিস্তর আলোচনা করেছি, তাই এখানে আর কিছু উল্লেখ করলাম না।


০৬) অভিশপ্ত খাটঃ
অভিশপ্ত এই খাটকে সকলেই চিনে 'The Tallman House Bunk Bed' নামে। 'Alan Tallman' এবং 'Debby Tallman' তাদের সন্তানদের জন্য এই দোতলা খাটটি কিনেন, কিন্তু এই খাটটি কেনার পর থেকেই অদ্ভুত সব ঘটনা ঘটতে থাকে তাদের সাথে। তাদের বাচ্চারা প্রায় সময় অসুস্থ থাকত এবং প্রায় সময়-ই তারা ডাইনিদের স্বপ্নে দেখত। এই রুমের রেডিও নিজ থেকেই বেতার ষ্টেশন পরিবর্তন করত। Alan Tallman একদিন বাইরে থেকে ঘরে ফিরে গ্যারেজে কথার শব্দ শুনতে পেল, গ্যারেজে যেয়েই দেখতে পেল আগুন, কিন্তু যখন-ই সে আগুন নির্বাপক যন্ত্র নিয়ে গ্যারেজে ঢুকল দেখল সেখানে আগুনের ছিটেফোঁটাও নেই। এরপরে তারা খাট-টিকে পুড়িয়ে ফেলে আর এরপরেও অদ্ভুত সব ঘটনা ঘটাও বন্ধো হয়ে যায়।


০৭) অভিশপ্ত খুলিঃ
অভিশপ্ত এই খুলি সকলের কাছে পরিচিত 'The Screaming Skull of Burton Agnes Hall' নামে। Burton Agnes Hall বানানো হয় 'Sir Henry' এর জন্য, আর এটি ছিল 'Queen Elizabeth I' এর তরফ থেকে পুরুস্কার স্বরূপ। Sir Henry এর বোন যখন মারা যায় তখন সে তার ভাইকে অনুরোধ করে যে তার মাথা কেটে যেন এই Burton Agnes Hall এর মধ্যেই রাখা হয়। Sir Henry এর বোন মারা গেলে তার দেহ সৎকার ঠিকঠাক মতই করা হয় এবং তা করা হয় তার মাথা সহ। এরপর থেকে ঘটতে থাকে অদ্ভুত সব ঘটনা; দেয়াল থেকে ছবি পরে যাওয়া, জিনিষপত্র পরে যাওয়া, হলের মধ্যে বিশাল জোড়ে চিতাকার। অনেকের ধারনা Sir Henry যেহেতু তার বোনের দাবী পূরন করেন নাই তাই তার বোনের আত্মা এখনও শান্তি পায় নাই আর একারনেই ঘটছে এসকল ভৌতিক ঘটনা।

লেখকঃ জানা অজানার পথিক।
hybridknowledge.info

৭টি মন্তব্য:

জানার কোন অন্ত নাই, জানার ইচ্ছা বৃথা তাই, ভেবে যদি জানার ইচ্ছাকে দমন করে রাখা হয় তবে সে জীবনের কোন অর্থ নাই। কিন্তু সব জানতে হবে এমন কোন কথা নাই, তবে জানার ইচ্ছা থাকা চাই। আমাদের এই জানা জানির ইচ্ছকে সূত্র করে, আমাদের ছোট্ট একটি প্রয়াস ❝আমি জানতে চাই❞। আমাদের জানতে চাওয়ার ইচ্ছা পুরনের লক্ষে কখনো জেনেছি মহাকাশ নিয়ে, কখনো জেনেছি সমুদ্র নিয়ে, কখনো ডুব দিয়েছি কৌতুক এর মাঝে, আবার ভয়ে কেঁপেছি ভুতের গল্প পড়ে, কখনোবা শিউরে উঠেছি কিছু মানুষের কার্যকলাপ জেনে। কখনো জেনেছি নতুন আবিষ্কারের কথা, আবার জেনেছি আদি ঐতিহ্যের কথা, এত সব কিছু করেছি শুধু জানতে চাওয়ার ইচ্ছা থেকে।

hybridknowledge.info hybridknowledge.info