যে উদ্ভিদের পাতা ডলফিনের সদৃশ

ঘরের ভিতর সাজাবার জন্য অনেকেই আছেন যারা গাছ ব্যবহার করেন। এই গাছ গুলি যেমন ঘরের সৈন্দর্য বৃদ্ধি করে তেমনি তা ঘরের পরিবেশকেও সুন্দর করে তোলে। এই গাছ গুলি নিজেদের ফুল বা আকৃতির জন্য বিশেষ বৈশিষ্ট্যের অধিকারী। বর্তমান সময়ে জাপানে একধরনের গাছ বেশ জনপ্রিয় হয়ে উঠেছে, আর আজ আপনাদের সেই গাছের সাথেই পরিচয় করিয়ে দিব।


আপনাদের আজ যে গাছের সাথে পরিচয় করিয়ে দেব তার নাম "Senecio Peregrinus"। আর এই গাছেরই পাতা গুলি দেখতে ডলফিনের মত।


এই গাছের পাতা গুলি এমন আকৃতি ধারন করে যে দেখে মনে হয় যেন সমুদ্র থেকে ডলফিন গুলি লাফ দিয়ে পরছে। ছোট পাত্রের মধ্যে বেড়ে ওঠা এই ছোট গাছটি কিছু সময়ের জন্য হলেও আপনাকে অসাধারন এক দৃশ্যের অনুভূতি দিবে। এখন নিশ্চই বুঝতে পারছেন কেন জাপানে জনপ্রিয় হয়ে উঠেছে এই গাছ।


লেখকঃ জানা অজানার পথিক।
hybridknowledge.info

২টি মন্তব্য:

জানার কোন অন্ত নাই, জানার ইচ্ছা বৃথা তাই, ভেবে যদি জানার ইচ্ছাকে দমন করে রাখা হয় তবে সে জীবনের কোন অর্থ নাই। কিন্তু সব জানতে হবে এমন কোন কথা নাই, তবে জানার ইচ্ছা থাকা চাই। আমাদের এই জানা জানির ইচ্ছকে সূত্র করে, আমাদের ছোট্ট একটি প্রয়াস ❝আমি জানতে চাই❞। আমাদের জানতে চাওয়ার ইচ্ছা পুরনের লক্ষে কখনো জেনেছি মহাকাশ নিয়ে, কখনো জেনেছি সমুদ্র নিয়ে, কখনো ডুব দিয়েছি কৌতুক এর মাঝে, আবার ভয়ে কেঁপেছি ভুতের গল্প পড়ে, কখনোবা শিউরে উঠেছি কিছু মানুষের কার্যকলাপ জেনে। কখনো জেনেছি নতুন আবিষ্কারের কথা, আবার জেনেছি আদি ঐতিহ্যের কথা, এত সব কিছু করেছি শুধু জানতে চাওয়ার ইচ্ছা থেকে।

hybridknowledge.info hybridknowledge.info