টাইসনের খেলায় সময় ভ্রমণকারী


মানুষ সময় ভ্রমন করতে পারে কিনা? এই প্রশ্নের জবাব অনেক দিন ধরেই খুঁজে বেড়াচ্ছে বিজ্ঞানীরা। আর তাদের এই ধারনায় অনেকটা আগুনে ঘি ঢালার মত অনেক ঘটনাই ঘটেছে; যা আমি আগে '৫ জন সম্ভাব্য সময় ভ্রমণকারী' এবং 'টাইম ট্রাভেলের কয়েকটি অদ্ভুত কিন্তু 'সত্য' ঘটনা' লেখায় আলোচনা করা হয়েছে। আজ আপনাদের সামনে নিয়ে এসেছি এমন আরো একটি সময়, যা প্রমান করে মানুষ হয়ত সময় ভ্রমন করতে সক্ষম।

ঘটনাটি ঘটে ১৯৯৫ সালে বিশ্ব বিখ্যাত মুষ্টি যোদ্ধা মাইক টাইসনের খেলায়। এসময় দেখা যায় একজন ব্যাক্তি ২১ শতকে আবিষ্কৃত মোবাইল দিয়ে টাইসনের খেলার ভিডিও ধারন করছে। তৎকালীন সময়ে কিন্তু মোবাইল ফোনের এতটা উন্নতি সাধন হয় নি যে তাতে ক্যামেরা থাকবে। তবে অবিশ্বাসী অনেকেরই ধারনা কেউ তৎকালীন সময়ের ক্যামেরা দিয়েই ছবি ধারন করছে টাইসনের এই খেলা। ভিডিওটি দেখার পরে আপনার কি ধারনা হয়, সেই অপেক্ষায় রইলাম।



ভিডিও সংগ্রহেঃ জানা অজানার পথিক।
hybridknowledge.info

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

জানার কোন অন্ত নাই, জানার ইচ্ছা বৃথা তাই, ভেবে যদি জানার ইচ্ছাকে দমন করে রাখা হয় তবে সে জীবনের কোন অর্থ নাই। কিন্তু সব জানতে হবে এমন কোন কথা নাই, তবে জানার ইচ্ছা থাকা চাই। আমাদের এই জানা জানির ইচ্ছকে সূত্র করে, আমাদের ছোট্ট একটি প্রয়াস ❝আমি জানতে চাই❞। আমাদের জানতে চাওয়ার ইচ্ছা পুরনের লক্ষে কখনো জেনেছি মহাকাশ নিয়ে, কখনো জেনেছি সমুদ্র নিয়ে, কখনো ডুব দিয়েছি কৌতুক এর মাঝে, আবার ভয়ে কেঁপেছি ভুতের গল্প পড়ে, কখনোবা শিউরে উঠেছি কিছু মানুষের কার্যকলাপ জেনে। কখনো জেনেছি নতুন আবিষ্কারের কথা, আবার জেনেছি আদি ঐতিহ্যের কথা, এত সব কিছু করেছি শুধু জানতে চাওয়ার ইচ্ছা থেকে।

hybridknowledge.info hybridknowledge.info