যেভাবে ব্যবহার করবেন ফ্রি ইন্টারনেট


অবশেষে আজ চালু হল বিনামূল্যের ইন্টারনেট সেবা। ফেসবুকের ইন্টারনেট ডট অর্গ প্রকল্পের মাধ্যমে দেওয়া হচ্ছে এই সেবাটি। আপাতত কেবলমাত্র রবি সংযোগেই পাওয়া যাবে এই সুবিধা।

স্মার্টফোন থেকে বিনামূল্যে ইন্টারনেট ব্যবহার করতে চাইলে প্রথমে গুগল প্লে স্টোর থেকে 'internet.org' এপ্লিকেশনটি ডাউনলোড করে নিতে হবে। এরপর এপ্লিকেশনটি ইনস্টল করে নিন। ইনস্টল করা হলে এপ্লিকেশনটি ওপেন করুন। যেসব ওয়েবসাইট বিনামূল্যে ব্যবহার করতে পারবেন, তার একটি তালিকা এখানে দেওয়া আছে। প্রয়োজনিয় ওয়েবসাইটের নামের উপর ক্লিক করলেই ওয়েবসাইটটি ওপেন হবে।


এছাড়া স্মার্টফোন কিংবা ইন্টারনেট সংযোগ আছে, এমন যেকোনো মোবাইল ফোনের যেকোনো ব্রাউজার থেকে internet.org ঠিকানায় ব্রাউজ করেও পাওয়া যাবে এই সুবিধা।


লেখকঃ শাহাদাত হোসেন।
সম্পাদনায়ঃ জানা অজানার পথিক।
hybridknowledge.info

২টি মন্তব্য:

জানার কোন অন্ত নাই, জানার ইচ্ছা বৃথা তাই, ভেবে যদি জানার ইচ্ছাকে দমন করে রাখা হয় তবে সে জীবনের কোন অর্থ নাই। কিন্তু সব জানতে হবে এমন কোন কথা নাই, তবে জানার ইচ্ছা থাকা চাই। আমাদের এই জানা জানির ইচ্ছকে সূত্র করে, আমাদের ছোট্ট একটি প্রয়াস ❝আমি জানতে চাই❞। আমাদের জানতে চাওয়ার ইচ্ছা পুরনের লক্ষে কখনো জেনেছি মহাকাশ নিয়ে, কখনো জেনেছি সমুদ্র নিয়ে, কখনো ডুব দিয়েছি কৌতুক এর মাঝে, আবার ভয়ে কেঁপেছি ভুতের গল্প পড়ে, কখনোবা শিউরে উঠেছি কিছু মানুষের কার্যকলাপ জেনে। কখনো জেনেছি নতুন আবিষ্কারের কথা, আবার জেনেছি আদি ঐতিহ্যের কথা, এত সব কিছু করেছি শুধু জানতে চাওয়ার ইচ্ছা থেকে।

hybridknowledge.info hybridknowledge.info