বিশ্বের সব থেকে বৃহৎ নারী এবং তার যুদ্ধ ।। World Largest Woman & Her War


আজ আপনাদের পরিচয় করিয়ে দেইব 'Mayra Rosales' এর সাথে। আর হ্যাঁ Mayra Rosales হচ্ছেন পৃথিবীর সব থেকে ভারী বা বৃহৎ নারীর রেকর্ডধারী। যদিও এই রেকর্ড কোন নারী প্রত্যাশী নন তারপরেও অনিচ্ছা সত্যেও তিনিই এই রেকর্ডের মালিক। তার সর্বোচ্চ ওজন রেকর্ড করা হয় ১,০৩৬ পাউন্ড বা ৪৭০ কেজি।

তিনি প্রথম সকলের নজরে আসেন ২০০৮ সালে; যখন তার উপর নিজ ভাগিনার হত্যার আরোপ করা হয়। এরপর তার পরিচিতি ছড়িয়ে পরে কিন্তু এটা মোটেও সুখকর ছিল না। সকলেই তাকে চিনত 'Giant Killer' নামে।

এই হত্যা কান্ডের জন্য যদিও তিনি দ্বায়ি নন তা পরে প্রমানিত হয়। যেহেতু আজকের লেখায় এ নিয়ে আলোচনা করব না তাই লেখাটির শেষের দিকে দেওয়া ভিডিওটি দেখলে এ বিষয়ে স্পষ্ট ধারনা পাবেন।

তার আগে চলুন Mayra Rosales এর কয়েকটি ছবি দেখে নেই তাহলে বুঝতে পারবেন কেন তাকে বলা হয় বিশ্বের সব থেকে বৃহৎ নারী।


এবার নিশ্চই বুঝে গেছেন কেমন মোটা তিনি। সে এত বেশি মোটা ছিলেন যে নিজে হাঁটা চলা করতে পারতেন। সম্পূর্ন ভাবে নির্ভর করতেন তার স্বামীর উপর। আর তা স্বামী তাকে আসলেই অনেক ভালবাসেন আর এ কারনেই সব কিছু মেনে নিয়ে স্ত্রীকে সর্বোচ্চ ভালবাসা দিয়েছেন তিনি। তা না হলে কি আর বিগত পাঁচ বছর স্ত্রীকে বিছানায় বসিয়ে বসিয়ে সেবা করতেন তিনি? তার গোছল থেকে শুরু করে প্রকৃতির ডাকে সাড়া দেবার কাজটাও করতেন বিছানাতে।

২০০৮ সালে যখন তিনি সকলের দৃষ্টি আকর্ষন করলেন তখন থেকেই তার জন্য নিয়জিত চিকিৎসকরা একটা কথাই চিন্তা করতেন কিভাবে তাকে স্বাভাবিক আকৃতিতে ফিরিয়ে আনা যায়? আর হয়ত Mayra Rosales এর প্রবল ইচ্ছা আর তার স্বামীর ভালবাসার কারনেই আর ডাক্তারদের প্রবল চেষ্টার কারনেই তিনি আবার ফিরে পেয়েছেন তার স্বাভাবিক আকৃতি।

কি বিশ্বাস হচ্ছে না যে। এরকম মোটা মানুষ কি ভাবে স্বাভাবিক আকৃতি ফিরে পায়? তাহলে নিচের ছবি গুলি দেখুন,


বর্তমান ছবি গুলির সাথে পূর্বের ছবি (নিচের ছবি) একটু মিলিয়ে দেখুনতো চেনা যায় কিনা তাকে?


প্রবল ইচ্ছা শক্তি যে মানুষকে অসাধ্যকে সাধন করতে সহায়তা করে বা শক্তি যোগায় তাই প্রমান করলেন Mayra Rosales। আর তিনি কিন্তু বর্তমানে বিশ্বের সব থেকে বৃহৎ নারীর খেতাবে আর ভূষিত নন। অবশ্য এ নিয়ে মনে হয় না তার কোন ক্ষোভ আছে।

এবার চলুন দেখে নেই Mayra Rosales কে নিয়ে বানানো একটি ভিডিও প্রতিবেদন; প্রতিবেদনটি অবশ্যই দেখবেন,


Download

সবশেষে একটা কথাই বলব, ভালবাসা সকলের ভাগ্যে থাকে না; আর সত্যিকার অর্থে ভালবাসা বর্তমান সময়ে খুঁজে পাওয়াটাই কঠিন; কিন্তু Mayra Rosales এবং তার স্বামীর মধ্যকার ভালবাসা দেখে আমি সত্যিই অনেক অবাক হয়েছি, যতটা অবাক হই নাই তার স্থুল দেহ দেখে বা মার হাতে সন্তানের হত্যার ঘটনা দেখে।

লেখকঃ জানা অজানার পথিক।
hybridknowledge.info

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

জানার কোন অন্ত নাই, জানার ইচ্ছা বৃথা তাই, ভেবে যদি জানার ইচ্ছাকে দমন করে রাখা হয় তবে সে জীবনের কোন অর্থ নাই। কিন্তু সব জানতে হবে এমন কোন কথা নাই, তবে জানার ইচ্ছা থাকা চাই। আমাদের এই জানা জানির ইচ্ছকে সূত্র করে, আমাদের ছোট্ট একটি প্রয়াস ❝আমি জানতে চাই❞। আমাদের জানতে চাওয়ার ইচ্ছা পুরনের লক্ষে কখনো জেনেছি মহাকাশ নিয়ে, কখনো জেনেছি সমুদ্র নিয়ে, কখনো ডুব দিয়েছি কৌতুক এর মাঝে, আবার ভয়ে কেঁপেছি ভুতের গল্প পড়ে, কখনোবা শিউরে উঠেছি কিছু মানুষের কার্যকলাপ জেনে। কখনো জেনেছি নতুন আবিষ্কারের কথা, আবার জেনেছি আদি ঐতিহ্যের কথা, এত সব কিছু করেছি শুধু জানতে চাওয়ার ইচ্ছা থেকে।

hybridknowledge.info hybridknowledge.info