সুন্দরী মডেল যারা জন্মে ছিল পুরুষ হিসেবে (শেষ পর্ব) ।। Beautiful Transgender Model (Last Part)

পূর্বের পর্বঃ সুন্দরী মডেল যারা জন্মে ছিল পুরুষ হিসেবে (১ম পর্ব)

বর্তমান জগতে লিঙ্গ পরিবর্তন করে ছেলে থেকে মেয়ে বা মেয়ে থেকে ছেলেতে পরিনত হওয়া সম্পর্কে জানা। কিন্তু এমন অনেক নারী মডেল আছেন যারা মডেলিং এর জগতে তোলপার তুলেছেন। কিন্তু এরকম তোলপার তোলা অনেক নারী মডেল আছেন যারা বাস্তবে জন্মে ছিলনে পুরুষ হিসেবে। আজ আপনাদে এরকম ১০ জন নারী মডেলের সাথে পরিচয় করিয়ে দিব যারা আসলে জন্মেছিলেন পুরুষ হিসেবে। চলুন তাহলে শুরু করা যাক।

০৬) Sirapassorn Atthayakorn:


Sirapassorn Atthayakorn হলেন থাইল্যান্ডের বাসিন্দা যার পুরুষ নাম Sammy। ২০১১ সালে অনুষ্ঠিত Miss International Queen প্রতিযোগিতার বিজয়ী।

০৭) Chamila Asanka:


শ্রীলংকার মডেল Chamila Asanka যার পুরুষ নাম Chami। পৃথিবীর কোনায় পরে থাকা শ্রীলংকান ফেশান দুনিয়ার বেশ নাম করা মডেল। Chamila Asankaও ২০১১ সালে অনুষ্ঠিত Miss International Queen প্রতিযোগিতার একজন প্রতিযোগী। 

০৮) Caroline "Tula" Cossey:


Caroline "Tula" Cossey যার পুরুষ নাম Nee Barry Kenneth Cossey। ইনি একজন ব্রিটিশ মডেল। লিঙ্গ পরিবর্তনকারি মডেলদের মধ্যে ইনিও বেশ জনপ্রিয় এবং নাম করা মডেল। বিশ্ব বিখ্যাত সিনেমা "জেমস বন্ড" এর ১৯৮৭ সালে মুক্তিপ্রাপ্ত The Living Daylights সিনেমায় তিনি ছোট একটি চরিত্রে অভিনয় করেছিলেন। বিখ্যাত ম্যাগাজিন Playboy এ তিনি সবার প্রথম নিজের জীবন সম্পর্কে সকলের কাছে তুলে ধরেন। Playboy ম্যাগাজিনে "I Am A Woman" শিরনামে নিজের আত্মজীবনি তুলে ধরেন।

০৯) Roberta Close:


ব্রাজিলের মডেল Roberta Close হচ্ছেন প্রথম কোন লিঙ্গ পরিবর্তনকারি মডেল যিনি অপারেশনের মাধ্যমে পুরুষাংগ বাদ দেবার পূর্বেই ব্রাজিলের Playboy ম্যাগাজিন সংখ্যার মডেল হন। ১৯৮৯ সালে প্রথমবারের মত Gender Reassignment Surgery করানোর পরে তিনি ব্রাজিলের ছেলেদের ম্যাগাজিন হিসেবে খ্যাত "Sexy" ম্যাগাজিনে প্রথমবারের মত বিবসনা হয়ে ছবি তুলেন। আর এরই সাথে তাকে "Most Beautiful Woman in Brazil" খেতাব দেওয়া হয়।

১০) Malika:


ইন্ডিয়ার Malika বড় বড় চারটি সার্জারি এবং অসংখ্য মেডিকেশনের মধ্যে দিয়ে নিজেকে ছেলে থেকে রূপান্তরিত করেছেন মেয়েতে। তার মতে তিনি ভুল লিঙ্গ নিয়ে জন্ম গ্রহন করেছেন কেননা নিজেকে সব সময় তিনি মেয়েই ভাবতেন। ২০১১ সালে থাইল্যান্ডে অনুষ্ঠিত Miss International Queen প্রতিযোগিতায় প্রথম এবং একমাত্র ভারতীয় লিঙ্গ পরিবর্তনকারি মডেল হিসেবে যোগদান করেন।

লেখকঃ জানা অজানার পথিক।
hybridknowledge.info
জানার কোন অন্ত নাই, জানার ইচ্ছা বৃথা তাই, ভেবে যদি জানার ইচ্ছাকে দমন করে রাখা হয় তবে সে জীবনের কোন অর্থ নাই। কিন্তু সব জানতে হবে এমন কোন কথা নাই, তবে জানার ইচ্ছা থাকা চাই। আমাদের এই জানা জানির ইচ্ছকে সূত্র করে, আমাদের ছোট্ট একটি প্রয়াস ❝আমি জানতে চাই❞। আমাদের জানতে চাওয়ার ইচ্ছা পুরনের লক্ষে কখনো জেনেছি মহাকাশ নিয়ে, কখনো জেনেছি সমুদ্র নিয়ে, কখনো ডুব দিয়েছি কৌতুক এর মাঝে, আবার ভয়ে কেঁপেছি ভুতের গল্প পড়ে, কখনোবা শিউরে উঠেছি কিছু মানুষের কার্যকলাপ জেনে। কখনো জেনেছি নতুন আবিষ্কারের কথা, আবার জেনেছি আদি ঐতিহ্যের কথা, এত সব কিছু করেছি শুধু জানতে চাওয়ার ইচ্ছা থেকে।

hybridknowledge.info hybridknowledge.info